পিএসএল খেলবেন জাকির হাসান

0
150

তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং এনামুল হক বিজয়ের পর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সুযোগ পাচ্ছেন জাকির হাসান।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে দুবাইয়ে শুরু হবে পিএসএল। এই সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের খেলা থাকায় সাকিব, তামিম, রিয়াদ এবং মোস্তাফিজের মতো তারকা ক্রিকেটাররা পিএসএলে খেলার সুযোগ পাবেন না। যে কারণে তাদের নাম ড্রাফটের তালিকায় রাখেনি পিএসএল কর্তৃপক্ষ।

২০ নভেম্বর, ইসলামাদে পিএসএল-২০১৯ সালের আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। নিলামের আগে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সেই তালিকায় গোল্ড ক্যাটাগরিতে আছেন বাংলাদেশ দলের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা জাকির হাসান। গোল্ড ক্যাটাগরির প্রাইজ মূল্য নির্ধারণ করাহয়েছে ৭০ থেকে ৮০ হাজার ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ৬ থেকে ৭ লাখ টাকা।

পিএসএলের দলগুলোকে ১৬জন করে ক্রিকেটার নিতে হবে। অংশ গ্রহণকারী প্রতিটি তাদের পূর্বের ক্রিকেটারদের মধ্য থেকে ১০ জনকে ধরে রাখতে পারবেন। বাকিদের নিলামের মাধ্যমে কিনে নিতে হবে।

পিএসএলের সর্বোচ্চ ক্যাটাগরি হলো প্লাটিনাম। এই ক্যাটাগরির ক্রিকেটাদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ১২ লাখ।

প্লাটিনাম ক্যাটাগরি (বিদেশ): এবিডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, কোরি অ্যান্ডারসন, ডুয়াইন ব্রাভো, সুনিল নারিন, ইমরান তাহির, রশিদ খান, ব্রান্ডন ম্যাককলাম, থিসেরা পেরেরা, ক্রিস লিন, কলিন মুনরো, লুক রনকি, কায়রন পোলার্ড, মিসেল ম্যাকললেঞ্জ ও কলিন ইনগ্রাম।

গোল্ড ক্যাটাগরিতে (বিদেশ): জাকির হাসান, মারলন স্যামুয়েলস, মোহাম্মদ শেহজাদ, শেন উইলিয়ামস, স্টিভেন ফিন, আসগর আফগান, ব্রান্ডন টেইলর, উপল থারাঙ্গারাসহ আরো অনেকে।

ডায়মন্ড ক্যাটাগরিতে (বিদেশ): ইয়ান বেল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, কেমার রোচ, লুক রাইট, অ্যালেক্স হেলসহ আরো অনেকে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here