Redmi Note 6 Pro এর মাথা নষ্ট করা ফিচার

0
187

শাওমির’র Redmi Note সিরিজের পরবর্তী স্মার্টফোন Redmi Note 6 Pro।

দারুনসব ফিচারে ঠাসা এই স্মার্টফোনটি ওয়ানপ্লাস ও আসুস ফোনগুলোর সাথে তীব্র প্রতিযোগিতা করতে আগামী সপ্তাহে উন্মুক্ত করা হবে।

কি আছে এই শাওমি’র নোট ৬ প্রো ফোনে? বাজারে আসার আগেই এর ফিচারগুলোর খুঁটিনাটি জানতে পারাটা কিন্তু মন্দ না।

Redmi Note 6 Pro এর ফিচার
মিডরেঞ্জের রেডমি নোট ৬ প্রো ফোনে যোগ হয়েছে ৬.২৬ ১৯:৯ ফুল এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকবে কালো নচ। এছাড়াও নতুন এই ফোনের সামনে ডুয়াল ক্যামেরা থাকবে। ক্যাপাসেটিভ বাটনের পরিবর্তে অন স্ক্রিন নেভিগেশান যোগ হয়েছে এই ফোনে।

ফোনের বাঁ দিকে রয়েছে পাওয়ার ও ভলিউম বাটন। এছাড়াও থাকবে একটি হাইব্রিড সিম স্লট। দুটি ন্যানো সিম কার্ড অথবা একটি ন্যানো সিম কার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড একসাথে ব্যবহার করা যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে। ফোনের নীচে থাকছে মাইক্রো-ইউএসবি পোর্ট আর স্পিকার গ্রিল। উপরে থাকবে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, মাইক্রোফোন আর আইআর ব্লাস্টার।

এই ফোনকে পানি-নিরোধী করার জন্য এর উপরে এক ধরনের রাসায়নিক প্রলেপ ব্যবহার করা হয়েছে। ফলে পানির সংস্পর্শে এলেও সেটের কোন ক্ষতি হবে না।

নোট ৬ প্রো’তে স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট ব্যবহার করা হয়েছে। র‍্যাম থাকবে ৪ জিবি আর থাকবে ৬৪ জিবি স্টোরেজ। শেষ খবর পাওয়া পর্যন্ত, এই ফোনে আর কোন স্টোরেজ ভ্যারিয়েশন থাকবে না।

ক্যামেরা
Redmi Note 6 Pro তে থাকবে ১২ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের যুগ্ম রিয়ার ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। সাথে থাকবে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর LED ফ্ল্যাশ। সেলফি তুলবার জন্য ফোনের সামনে ২০ মেগাপিক্সেল ও ১ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর সাথেই থাকবে ফেস আনলক ফিচার।

ব্যাটারী
Redmi Note 6 Pro এর ভিতরে থাকবে একটি ৪,০০০ mAh ব্যাটারি। কোম্পানি জানিয়েছে, এই ফোনে খুব সহজেই দুই দিন ব্যাক আপ পাওয়া যাবে।

Redmi Note 6 Pro সফটওয়্যার
Redmi Note 6 Pro ফোন চালিত হবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের মাধ্যমে। ইউজার ইন্টারফেস হিসাবে ব্যবহৃত হবে MIUI 10।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে Redmi Note 6 Pro ফোনে ফেস আনলক ফিচার কাজ করবে। তবে থ্রিডি ফেস আনলকের মতো কাজ করবে না এই ফিচার

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here